তোমায় নিয়ে কাব্য লিখেছি
জানি, তুমি পড়বে না,
তোমার ছবি একেঁছি
জানি, তুমি দেখবে না,
তোমার জন্য মেঘ-রঙ বৃষ্টি এনেছি
জানি, তুমি ভিজবে না,
তবুও
ক্ষতি কি তুমি তো জানবে না
আমি রয়েছি,
তবুও
তোমার অজান্তে.....